রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:১৪ অপরাহ্ন
শিরোনাম
তাপদাহের মধ্যেই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান হিট অ্যালার্টের মেয়াদ আরও ৩ দিন বাড়ল সংগীতের প্রচার-প্রসারে কলের গানের অবদান অনেক– নাহিদ ইজাহার খান থাইল্যান্ড-বাংলাদেশ দ্বিপাক্ষিক বাণিজ্য বাড়ানোর আহ্বান: ড. হাছান মাহমুদ জনহিতকর প্রজেক্ট হলে টাকা সমস্যা নয়- ধর্মমন্ত্রী পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে- পার্বত্য প্রতিমন্ত্রী সড়কে পানি ছিটানো ও বিনামূল্যে খাবার পানি সরবরাহের উদ্যোগ- মেয়র মোঃ আতিকুল ইসলাম নতুন প্রযুক্তি উদ্ভাবন ও নিরাপদ খাদ্য উৎপাদনের গবেষণার আহবান-প্রাণিসম্পদ মন্ত্রী বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহ্বান: প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রীর  ঝিনাইদহ-১ (শৈলকূপা) আসনে দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন মোস্তাক

কিংবদন্তী ক্রিকেট কার্নিভ্যাল, সিজন-৫ শিরোপা জয়ী ‘মিলেনিয়াম মাস্টার্স’

সিনিয়র রিপোর্টার / ১১৫০ Time View
Update : শুক্রবার, ২ ফেব্রুয়ারী, ২০২৪

কিংবদন্তী ক্রিকেট কার্নিভ্যাল; সিজন-৫ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে মিলেনিয়াম মাস্টার্স। শুক্রবার ২ ফেব্রুয়ারী রাজধানীর শ্যামলী ক্লাব ক্রিকেট মাঠে দুপুর ২ টায় মিলেনিয়াম মাস্টার্স ও নাইন্টিস মাস্টারমাইন্ডের মধ্যে অনুষ্ঠিত ফাইনালে মিলেনিয়াম মাস্টার্স চ্যাম্পিয়ন হয়েছে। ১০১ রানে নাইন্টিস মাস্টারমাইন্ডকে পরাজিত করে প্রথম বারের মত টুর্নামেন্টের শিরোপা জয় করেছে দলটি। এর আগে প্রথম সেমিফাইনালে নাইন্টিস মাস্টারমাইন্ড ৪ উইকেটে স্টার অফ কুষ্টিয়াকে পরাজিত করে। অপর সেমিফাইনালে মিলেনিয়াম মাস্টার্স ৭ উইকেটে নওয়াব অফ ওল্ড ঢাকাকে পরাজিত করে।

কিংবদন্তী ক্রিকেট কার্নিভ্যাল, সিজন-৫ এর মূল পৃষ্টপোষক ছিলেন কনকা ও অজিহা কনসালটেন্সি।

আমরাই কিংবদন্তী (এসএসসি ২০০০ ও এইচএসসি ২০০২) ব্যাচ; একটি অনলাইন ভিত্তিক ফেসবুক গ্রুপ। যেখানে সারা বাংলাদেশের এসএসসি ২০০০ এবং এইচএসসি ২০০২ সালের ছাত্র-ছাত্রীদের একত্র করে একক প্লাটফর্মে এনে মানব কল্যাণে কাজ করার প্রয়াসে এগিয়ে চলেছে।

বন্ধুদের একত্রিত করার প্রয়াসের ধারাবাহিকতা থেকে টানা ৫ম বারের মত সারা দেশ থেকে ১৬ টি দল নিয়ে গত ১২, ১৩, ১৯, ২০, ২৬, ২৭ জানুয়ারী ও ২ ফেব্রুয়ারী ২০২৪ কিংবদন্তী ক্রিকেট কার্নিভ্যাল, সিজন-৫ এর গ্রুপ পর্ব, কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হয়।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বাংলাদেশ জাতীয় দলের তারকা ক্রিকেটার মোহাম্মদ ইলিয়াস সানিসহ আয়োজনের পৃষ্টপোষক এবং বিভিন্ন ক্রীড়ানুরাগীরা উপস্থিত ছিলেন।

টুর্নামেন্টের ফেয়ার প্লে এর পুরস্কার পায় নওয়াব অব ওল্ড ঢাকা দল। অনবদ্য খেলে এই টুর্নামেন্ট এর ম্যান অব দা টুর্নামেন্ট এর পুরস্কার পায় নওয়াব অব ওল্ড ঢাকা’র সাখাওয়াত হোসেন রুবেল। সেরা ব্যাটসম্যান ও ভ্যালুইয়েবল প্লেয়ার এর পুরস্কার পায় মিলেনিয়াম মাস্টার্স এর হিরা রহমান ও সেরা বোলার এর পুরস্কার পায় স্টার অব কুষ্টিয়ার এনাম ইমরান। ম্যান অব দা ফাইনাল পুরস্কার পায় মিলেনিয়াম মাস্টার্স এর হিরা রহমান।

ট্রফি ছাড়াও শিরোপা জয়ী দলের হাতে এক লক্ষ টাকা ও রানার আপ দলের হাতে পঞ্চাশ হাজার টাকা তুলে দেওয়া হয়।

আমরাই কিংবদন্তী গ্রুপের অ্যাডমিন নাজমুল বলেন, দেশজুড়ে বন্ধুদের অংশগ্রহনে আয়োজিত এই ক্রিকেট খেলার মাধ্যমে নিজেদের ভাতৃত্ববোধ ও সম্প্রীতি বৃদ্ধির মাধ্যমে পরবর্তী সময়ে মানব কল্যাণে কাজ করাই এই আয়োজনের মূল লক্ষ্য।

প্রসঙ্গত, মানবতার কল্যাণে কিংবদন্তী সবখানে এই নীতিকথা থেকেই ১৫ নভেম্বর ২০১৭ থেকে যাত্রা শুরু করে বর্তমানে ৫০ হাজার সদস্যের অনলাইন পরিবারটি আগামীর পথে এগিয়ে চলেছে। এই অনলাইন গ্রুপ এর মানবিক কার্যক্রমকে ত্বরান্বিত করতেই ‘আমরাই কিংবদন্তী ফাউন্ডেশন’ ২০১৯ সালের ৫ সেপ্টেম্বর যৌথ মূলধনী কোম্পানী ও ফার্মসমূহের পরিদপ্তর হতে নিবন্ধিত হয়।

এই গ্রুপটি এর আগেও সামাজিক দায়বদ্ধতা থেকে বিভিন্ন সামাজিক কাজে নিজেদের নিয়োজিত রেখেছিল; তারমধ্যে অন্যতম হচ্ছে দেশ জুড়ে পরিচ্ছন্নতা ও জনসচেতনতা, প্রতিবন্ধী শিশুদের সহায়তা কার্যক্রম, ফ্রি হেলথ ক্যাম্প, অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র, নিত্য প্রয়োজনীয় জিনিস সরবরাহ ও খাবার বিতরণ, বৃদ্ধাশ্রমে চিকিৎসা ও খাবার সরবরাহ এবং রক্তদান কর্মসূচীসহ বিবিধ কার্যক্রম।

একটি অনলাইন ভিত্তিক গ্রুপ হয়েও বন্ধুরা শুধু অনলাইনেই সীমাবদ্ধ না থেকে দেশের, সমাজের বিভিন্ন কাজে এগিয়ে এসেছে বন্ধুদের গ্রুপটি। এর সাথে যুক্ত হয়েছে সমাজের কিছু সচেতন সু-নাগরিক, যারা এই গ্রুপটি কে প্রতিনিয়ত ভালো কাজে উৎসাহ দিচ্ছে। ধারাবাহিক ভাবে গ্রুপের পিছিয়ে পড়া সদস্যসহ দেশের প্রতিটি অঞ্চলের অসহায় মানুষদের পাশে চিকিৎসা সেবা সহ সকল মৌলিক সেবা পৌঁছে দিতে পরিকল্পনা করছে এই গ্রুপের সদস্যরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর