বুধবার, ১৫ মে ২০২৪, ০৬:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদরদপ্তর পরিদর্শন করেন: মহিববুর রহমান বিদেশে বসে রিমোট কন্ট্রোল করে দেশের সন্ত্রাস, জঙ্গিবাদ ও মৌলবাদ উসকে দেয় ভারতের নির্বাচনের পরই দীর্ঘমেয়াদি ভিসার বিষয়ে ব্যবস্থা : নানক ডোনাল্ড লু’কে সরকার দাওয়াত দিয়ে আনেনি: কাদের ৭ জুন হাতিরঝিলে অনুষ্ঠিত হবে ‘জয় বাংলা ম্যারাথন-২০২৪’ শতভাগ অনুত্তীর্ণ প্রতিষ্ঠানের দায় নেবে কে? রিজার্ভ নিয়ে বড় দুশ্চিন্তায় পড়েছে বাংলাদেশ ব্যাংক প্রতিষ্ঠানকে লাভজনক দেখাতে নানা ধরনের কৌশলের আশ্রয় বাংলাদেশ এয়ারলাইন্স প্রথমবারের মতো পাকিস্তান সফরে আসছে আয়ারল্যান্ড রাজধানীর বাজারগুলো ছেয়ে গেছে টক-মিষ্টি স্বাদের অপরিপক্ব লিচুতে

দক্ষিণ আফ্রিকায় বাস গিরিখাদে পড়ে ৪৫ জন নিহত

নিজস্ব প্রতিবেদক / ১০০ Time View
Update : শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

দক্ষিণ আফ্রিকায় বৃহস্পতিবার একটি বাস সেতু থেকে একটি গভীর গিরিখাদে পড়ে আগুন ধরে যায়। এতে বাসটির ৪৬ যাত্রীর মধ্যে ৪৫ জন নিহত হয়েছে। পরিবহন মন্ত্রণালয় এ কথা জানিয়েছে। খবর এএফপি’র।
খবরে বলা হয়, এই মর্মান্তিক দুর্ঘটনায় আট বছর বয়সী এক শিশু প্রাণে বেঁচে যায়। গুরুতর আহত অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, গাড়িটি বতসোয়ানা থেকে দেশটির উত্তরাঞ্চলীয় মোরিয়ার দিকে যাচ্ছিল।
বিবৃতিতে আরো বলা হয়, ধারণা করা হচ্ছে চালক বাসটির নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে তা সেতুর সঙ্গে ধাক্কা খেয়ে নিচে পড়ে গিয়ে আগুন ধরে যায়। এতে ৪৫ জন প্রাণ হারায়।
দুর্ঘটনার পর সেখানে গভীর রাত পর্যন্ত উদ্ধার অভিযান চালিয়ে অনেকের লাশ এবং জীবিতাস্থায় এক শিশুর উদ্ধার করা হয়। সেখানে অনেকের লাশ বাসের ভিতরে আটকে এবং কিছু লাশ ঘটনাস্থলে ছড়িয়ে ছিটিয়ে ছিল। এই ঘটনায় বাসটিতে আগুন ধরে যাওয়ায় কিছু লাশ এমন বিভৎসভাবে পুড়ে গেছে যে তাদের শনাক্ত করা যায়নি।
পরিবহন মন্ত্রী সিন্দিসিয়ে চিকুনগা দুর্ঘটনাস্থল পরিদর্শন করেন এবং তিনি দুর্ঘটনার কারণ উদঘাটনে পূর্ণ তদন্তের প্রতিশ্রুতি দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর