রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:২৮ অপরাহ্ন

নবীনগরে পরিবহন সমিতির নামে চাঁদাবাজি বন্ধের ঘোষণা

মোঃ জসিম উদ্দিন, নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি / ৭৫১ Time View
Update : বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৪
ছবি সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় দীর্ঘদিন ধরে বিভিন্ন পয়েন্টে যানবাহন থেকে অবৈধভাবে চাঁদা তুলছিলেন একটি চক্র। এই চক্রের সদস্যরা সিএনজি মালিক সমিতির নাম ভাঙিয়ে কায়দা কৌশলে প্রতিদিন হাজার হাজার সিএনজি ও অটোরিকশা থেকে চাঁদাবাজি করে হাতিয়ে নিতো লাখ লাখ টাকা।

গত জাতীয় সংসদ নির্বাচনের পর এই বিষয়টি বন্ধ করতে স্থানীয় সংসদ সদস্যসহ প্রশাসনের কঠোর পদক্ষেপ নেওয়ার আহ্বান উঠে বিভিন্ন মহল থেকে।
এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম সরব হয়ে উঠেছে। তারই প্রেক্ষিতে স্থানীয় সংসদ সদস্য ফয়জুর রহমান বাদলের নির্দেশে উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর ফরহাদ শামিম গতকাল ২১ ফেব্রুয়ারি দুপুরে উপজেলা কনফারেন্স রুমে এক প্রেস ব্রিফিং-এ চাঁদাবাজি বন্ধের ঘোষণা দেন।

তিনি বলেন, একটি প্রভাবশালী সিন্ডিকেট দীর্ঘদিন ধরে যানবাহন থেকে অবৈধ চাঁদা তুলছিলেন।

মাননীয় সংসদ সদস্য মহোদয়ের নির্দেশে পৌরসভার যানবাহন থেকে নির্ধারিত ১০ টাকা ট্যাক্স ব্যতীত উপজেলার সড়ক পথের সকল স্পষ্ট থেকে ৩০ টাকা করে যে চাঁদা আদায় করা হতো তা বন্ধ করা হলো। এই নির্দেশ অমান্যকারীর বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সময় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জহির উদ্দিন চৌধুরী শাহান, পৌর মেয়র অ্যাডভোকেট শিব শংকর দাস, পৌর আওয়ামী লীগের সভাপতি বোরহান উদ্দিন আহম্মেদ, থানার অফিসার ইনর্চাজ মাহবুব আলম , পৌরসভার নির্বাহী প্রকৌশলী আব্দুল বাতেন সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার কর্মরত সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এমআর


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর