শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:০৩ অপরাহ্ন
শিরোনাম
বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহ্বান: প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রীর  ঝিনাইদহ-১ (শৈলকূপা) আসনে দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন মোস্তাক জলবায়ু অভিযোজনে দ্বিগুণ সহায়তার সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে- সাবের হোসেন চৌধুরী বাংলাদেশের তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী বৈঠক করেন মরিশাসের তথ্য প্রযুক্তি মন্ত্রীর সঙ্গে আব্দুস সামাদের মৃত্যু বার্ষিকীতে আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন আওয়ামী লীগ নয়, বিদেশি প্রভুদের দাসত্ব করে বিএনপি- কাদের তাপপ্রবাহ নিয়ে সুখবর দিলো আবহাওয়া অফিস পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত : ওবায়দুল কাদের মানবসম্পদ উন্নয়নে উচ্চশিক্ষার বিকল্প নেই : তাজুল ইসলাম থাই প্রধানমন্ত্রীর কার্যালয়ে দ্বিপাক্ষিক বৈঠকে অংশ নিয়েছেন শেখ হাসিনা

বিচার শুরু ইভ্যালির রাসেল-শামীমার, গ্রেপ্তারি পরোয়ানা জারি

নিজস্ব প্রতিবেদক / ৭৫ Time View
Update : বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪
মোহাম্মদ রাসেল ও শামীমা নাসরিন। ফাইল ছবি

চেক প্রতারণার মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ রাসেল এবং প্রতিষ্ঠানটির চেয়ারম্যান তার স্ত্রী শামীমা নাসরিনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। এর ফলে মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হলো। এদিন তারা আদালতে হাজির হননি। এজন্য আদালত তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

বৃহস্পতিবার (২৮ মার্চ) ঢাকার ষষ্ঠ যুগ্ম মহানগর দায়রা জজ হুমায়ুন কবির এ আদেশ দেন।

মামলার বাদী তোফাজ্জল হোসেনের আইনজীবী মো. মিয়া হোসেন বিষয়টি নিশ্চিত করেন। ২০২২ সালে আদালতে মামলাটি করেন তোফাজ্জল হোসেন নামে এক ব্যক্তি।

মামলার অভিযোগ থেকে জানা যায়, আসামিদের প্রতিষ্ঠান ইভ্যালি ডটকম লিমিটেডের পক্ষ থেকে বিশেষ ছাড়ে মোটরসাইকেল বিক্রির অফার অনলাইনের (ইভ্যালি ডটকম) মাধ্যমে দেখতে পেয়ে ২০২১ সালের ২৬ ফেব্রুয়ারি এক লাখ ৪৯ হাজার ৬৩৫ টাকা পরিশোধ করে একটি মোটরসাইকেল ক্রয়ের অর্ডার করেন তোফাজ্জল হোসেন। বাদীকে মোটরসাইকেলটি অর্ডারের ৪৫ দিনের মধ্যে ডেলিভারি করার কথা ছিলো। তা না হলে মোটরসাইকেলের মূল্য বাবদ ২ লাখ ৫০ হাজার টাকা প্রদান করবেন। আসামিরা নির্ধারিত সময় অতিবাহিত হওয়ার পরও মোটরসাইকেলটি ডেলিভারি করতে না পারায় ওই বছরের ২৮ জুন ২ লাখ ৫০ হাজার টাকার সিটি ব্যাংকের একটি চেক ইভ্যালি ডটকম লিমিটেডের পক্ষ থেকে সিনিয়র ম্যানেজার ফাইন্যান্স ও ম্যানেজার ফাইন্যান্স স্বাক্ষর করে বাদী বরাবর ইস্যু করেন। ব্যাংকে টাকা উত্তোলন করতে গেলে চেকটি ডিজঅনার হয়। পরবর্তীতে বাদী আসামিদের লিগ্যাল নোটিশ পাঠিয়ে ৩০ দিনের মধ্যে টাকা পরিশোধের তাগিদ দেন। তবুও তারা টাকা পরিশোধ না করায় বাদী বাধ্য হয়ে ২০২২ সালে আদালতে মামলা করেন।

এমআর


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর