বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম
অতি বাম-অতি ডান সব এক হয়ে গেছে- প্রধানমন্ত্রী  গণমাধ্যমকে জলবায়ু সচেতনতা বৃদ্ধিতে অগ্রণী ভূমিকা পালনের আহ্বান পরিবেশমন্ত্রীর  দেশের প্রতি সর্বোচ্চ আনুগত্য নিয়ে কাজ করতে হবে – তথ্য-প্রতিমন্ত্রী অর্থনৈতিক সংকটের চ্যালেঞ্জ মোকাবেলা করে ঘুরে দাঁড়াচ্ছে বাংলাদেশ – সালমান এফ রহমান বাংলাদেশ সরকারের ভিশন-২০৪১ বাস্তবায়নে পাশে থাকবে চায়না বাংলাদেশের উন্নয়নে ইউরোপীয় ইউনিয়নের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে- পররাষ্ট্রমন্ত্রী রাজস্ব আয় বৃদ্ধির জন্য অটোমেশনের বিকল্প নেই- অর্থ প্রতিমন্ত্রী উপজেলা পরিষদ নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত নেই : ইসি আলমগীর রেলের ভাড়া না বাড়ানোর আহ্বান তাপপ্রবাহ নিয়ে সুখবর দিলো আবহাওয়া অধিদপ্তর

বাংলাদেশে পালিয়ে এলো বিজিপির আরও ৫০ সদস্য

বান্দরবান প্রতিনিধি / ৪৫ Time View
Update : বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪
ছবি সংগৃহীত

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে নতুন করে পালিয়ে বাংলাদেশে ঢুকে পড়েছে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বিজিপির ৫০ জন সদস্য। এনিয়ে ৩ দিনে মিয়ানমারের ৮৪ জন সেনা-বিজিপি সদস্য বাংলাদেশে আশ্রয় নিয়েছে।

মঙ্গলবার (১৬ এপ্রিল) দিবাগত রাতে তারা বাংলাদেশে ঢুকেছেন। বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজিবি সূত্রে জানা যায়, এর আগে মঙ্গলবার সকালে (১৬ এপ্রিল) নাইক্ষ্যংছড়ির রেজুপাড়া সীমান্ত দিয়ে ২ জন এবং জামছড়ি সীমান্ত দিয়ে ১০ জন ঢোকেন। এরপর দুপুরে বাইশফাঁড়ি সীমান্ত দিয়ে ঢোকে আরও ১ জন। বিকেল সাড়ে ৪ টার দিকে জামছড়ি সীমান্ত দিয়ে ঢোকেন আরও ৫ জন।

আর সবশেষ রাত ১১ টার দিকে সীমান্ত পিলার ৪৪ এবং ৪৫ দিয়ে ঢুকে পড়ে আরও ৫০ জন। এ নিয়ে একদিনেই আশ্রয় নেয় ৬৮ জন। এ ৬৮ জনের মধ্যে বিজিপি ও সেনা সদস্য রয়েছে। তবে কোনো বাহিনীর কত জন সদস্য তা এখনও বলা যাচ্ছে না। এদের কাছ থেকে অস্ত্র জমা নিয়ে বিজিবি তাদের হেফাজতে নিয়েছে। এরা এখন নাইক্ষ্যংছড়ি সদরে ১১ বিজিবি হেফাজতে রয়েছে।

জানা গেছে, দেশটির অভ্যন্তরে বিজিপি বিদ্রোহীদের সঙ্গে সংঘাতে টিকতে না পেরে তারা বাংলাদেশে আশ্রয় নিয়েছে। তাদেরকে নিরস্ত্রীকরণ করে নিজেদের তত্ত্বাবধানে রেখেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

এর আগে গত ১২ মার্চ বিজিপির ১৭৭ সদস্য পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছিলেন। তাদের বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) হেফাজতে নেয়া হয়েছিল।

এমআর


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর