শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:৪১ পূর্বাহ্ন

কায়েমি স্বার্থে যারা অপরাজনীতি করে তাদের মোকাবেলা করতে হবে- নাছিম

শেখ সাদী খান / ১০ Time View
Update : শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

যারা নিজেদের গোষ্ঠীস্বার্থ এবং কায়েমি স্বার্থবাদীদের স্বার্থ প্রতিষ্ঠার জন্য রাজনীতির নামে অপরাজনীতি করে এই অপশক্তিকে মোকাবিলা করতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের সংসদ সদস্য কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

আজ শুক্রবার (১৯ এপ্রিল) বিকেলে  রাজধানীর খামারবাড়ি কৃষিবিদ ইন্সটিটিউটে কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকীতে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নাছিম বলেন, যারা মানুষের দু:খ-বেদনাকে পুঁজি করে ফায়দা লুটতে চায়, যারা দেশের মানুষের জন্য আশীর্বাদ না হয়ে অভিশাপ হিসেবে বারবার আবিভূত হয় তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

তিনি আরও বলেন, বিএনপি-জামায়াতের দু:শাসনের আমলে কানসাটে,বগুড়া, গাইবান্ধা,টাঙ্গাইলসহ বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে  কৃষকরা তাদের অধিকার আদায়ের আন্দোলনে ও বিদ্যুৎ ও সারের দাবীতে  জীবন দিয়েছেন।

তিনি আরও বলেন, তৃণমূলে বাংলাদেশের ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। বাংলাদেশের অর্থনীতির চাকা সচল র‍য়েছে। বাংলাদেশ শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে চলছে।  কৃষকরাই এই অর্থনীতির চাকা সচল রাখার জন্য সব চাইতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উদ্ধৃতি টেনে আওয়ামী লীগের এই নেতা বলেন, ভিক্ষুক জাতির কোন মর্যাদা নাই, আমরা নিজেদের পায়ে দাঁড়াতে চাই। ভিক্ষুক হয়ে দেশে দেশে ভিক্ষা চেয়ে বেড়ায়ে চাইনা। আমরা নিজেদের খাদ্য-সামগ্রী নিজেরা উৎপাদন করবো। সেই একই মন্ত্রে দীক্ষিত হয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের প্রতি ইঞ্চি মাটি অনাবাদি থাকবে। উৎপাদন, উন্নয়ন, অগ্রগতি সমার্থক শব্দ। মাঝেমধ্যে আমরা উন্নয়ন অগ্রগতির পাশাপাশি দুর্নীতি দেখতে পাই। দুর্নীতির এই চক্রকে ভেঙে দিয়ে শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মধ্য দিয়ে বাংলাদেশকে বিশ্বসভায় সম্মানের জায়গায় পৌঁছে দিতে চাই।

তিনি আরও বলেন, এদেশের কৃষকরা দুর্নীতি করেনা। যারা গায়ের ঘাম পায়ে ফেলে, মাটিতে ফেলে উৎপাদন করে তারা দুর্নীতি করেনা। ৫ শতাংশ দুর্নীতিবাজ। যারা অফিস আদালতে, মাঠে-ময়দানে রাজনীতি করে এদের মধ্যেই দুর্নীতির আখড়া। এই দুর্নীতির আখড়া ও দুর্নীতিবাজদের চক্রকে ভেঙে দিতে হবে। এদের বিরুদ্ধে আমাদের রুখে দাড়াতে হবে। এই চক্র ভেঙে দিতে আমাদের প্রস্তুতি নিতে হবে। আমাদের আগামীর প্রজন্মকে,সম্ভাবনাকে দুর্নীতিবাজ, সন্ত্রাসী, দানবদের কাছে রেখে যেতে চাই না। শেখ হাসিনার নেতৃত্বে আগামীর প্রজন্মকে নিরাপদ রেখে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলবো এটাই আমাদের প্রত্যয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর