শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:২৪ অপরাহ্ন

সার্বিক অগ্রগতির পথে প্রধান অন্তরায় বিএনপি- কাদের

শেখ সাদী খান / ২৯ Time View
Update : শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

এদেশের উন্নয়ন, এদেশের নিরাপত্তা এদেশের গণতন্ত্র, আমাদের সার্বিক অগ্রগতির পথে প্রধান অন্তরায় হচ্ছে বিএনপি, বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শুক্রবার  (১৯ এপ্রিল)  রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউটে কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আজকে যারা বাংলাদেশ নিয়ে বেশি কথা বলেন, যারা আজ কথায় কথায় সরকারের, গণতন্ত্রের সমালোচনা করেন, যারা আন্দোলনে ব্যর্থ, নির্বাচন ঠেকাতে ব্যর্থ, তারা গণতন্ত্রের সমালোচনা করে।

ওবায়দুল কাদের আরও বলেন, এদেরকে (বিএনপিকে) প্রশ্রয় দেয়া হবে না। বাংলাদেশকে আরও এগিয়ে নিয়ে যেতে এই অপশক্তিকে রুখতে হবে একসাথে। এটাই আজকে আমাদের প্রত্যয় এবং শপথ।আমরা অপশক্তিকে রুখবো এটাই আমাদের অঙ্গীকার।

সেতুমন্ত্রী আরও বলেন, যারা ৭৫ এ বঙ্গবন্ধু পরিবারের রক্তস্রোত বইয়ে দিয়ে, গণতন্ত্রকে হত্যা করে যাদের যাত্রা শুরু।
কারাগারে অভ্যন্তরে জাতীয় নেতাদের হত্যা করা তাদের গণতন্ত্র। ২১ আগস্ট শেখ হাসিনাকে টার্গেট করে যে হত্যাকাণ্ড, গণতন্ত্র হত্যার  আরেক ধারাবাহিক নজির। এরাই এখন সবচেয়ে বেশি গণতন্ত্রের কথা বলে।

তিনি আরও বলেন, নিজেরা বিপদে আছে, দেশকে বলে বিপদে আছে। বাংলাদেশ বিপদে নেই। শেখ হাসিনা যতক্ষণ আছে বাংলাদেশ তার যথাযথ উচ্চতর স্থানে অধিষ্ঠিত হবে। বাংলাদেশ এতোদিনে প্রমাণ হয়েছে, একজন মানুষ বাংলাদেশের স্টাবিলিটির প্রতীক। আজকে বাংলাদেশের নিরাপত্তা,  শেখ হাসিনা। আজকে শেখ হাসিনার হাতে গণতন্ত্র নিরাপদ, বাংলাদেশ নিরাপদ, আমাদের অর্থনীতি নিরাপদ, আমাদের ভাবমূর্তি নিরাপদ। এবং সেজন্যই তিনি ৯৬ থেকে ২০০১ মাঝে ৫ বছর এক ষড়যন্ত্রমূলক নির্বাচনে তাকে হারানো হয়েছিল। এরপর ২০০৯ থেকে আজ পর্যন্ত ২০০২৪ সাল, এই দীর্ঘ সময় ক্ষমতায় অধিষ্ঠিত আছেন।

তিনি আরও বলেন, আমরা ১৫ ফেব্রুয়ারি মার্কা নির্বাচন করে ক্ষমতায় আসিনি। এবারের যে নির্বাচন এটা কোন সেমি ডেমিক্রেসি নয়। এটা একটা ডেমোক্রেডিক ইলেকশন।
তারা আসেনি তারপরেও ৪২% শতাংশ ভোটার ভোট দিয়েছে। এটা অনেক উন্নত দেশেও এতো লোক ভোটাধিকার প্রয়োগ করে কিনা সন্দেহ আছে।

নেতা লন্ডনে, কর্মীরা হতাশ, কি করবে, হাল ধরার কেউ নেই। বিএনপি পথহারা পথিকের মতো দিশেহারা। এই দলের ভবিষ্যৎ আছে বলে এই দলের কর্মীরাও বিশ্বাস করেনা। কাজেই বিএনপি নিয়ে মাথাব্যথার কোন কারণ নেই। কারণ একটা আছে, এরা সাম্প্রদায়িক শক্তির ঠিকানা, এরা জঙ্গীবাদ পৃষ্ঠপোষক। এরা এদেশের অর্থপাচারকারী দুর্নীতির রাজা, কাজেই এই অপশক্তিকে রুখতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর