রবিবার, ১৯ মে ২০২৪, ১২:১৯ পূর্বাহ্ন
শিরোনাম
পাটকলগুলো নিয়ে নতুন করে চিন্তা ভাবনা করছে সরকার: বস্ত্র ও পাট মন্ত্রী নানক পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়ানোর তাগাদা দিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী দেশের সরকারি-বেসরকারি প্রায় ৩০টি ব্যাংকের (এমডি) যুক্তরাষ্ট্র যাচ্ছেন হিজবুল্লাহর হামলায় ক্ষয়ক্ষতির কথা স্বীকার করল ইসরাইল আবারও চোখ রাঙাচ্ছে দিনাজপুরে কাঁচা মরিচের ঝাল সন্ধ্যায় 2022 সালের অনার্স দ্বিতীয় বর্ষের ফল প্রকাশ বিদ্যালয়ে আটকা পড়ে কান্না করতে থাকে রাফিন, কেউ শুনেনি তার ডাক স্বাধীনতাবিরোধীরা সুযোগ পেলেই ছোবল মারতে চায়: রাষ্ট্রপতি পৃথিবীর কোন দেশে সেন্ট্রাল ব্যাংকে ঢুকতে পারছে অবাধে বাকশালের সদস্য ছিলেন জিয়াউর রহমান: কাদের

উজ্জীবিত বাংলাদেশের সামনে ভঙ্গুর জিম্বাবুয়ে

ক্রীড়া প্রতিবেদক / ১৯ Time View
Update : রবিবার, ৫ মে, ২০২৪

বাংলাদেশের বোলিংয়ের সামনে দাঁড়াতে পারেনি। তবু সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টাইগারদের চেপে ধরার দারুণ সুযোগ পেয়েছিল জিম্বাবুয়ে। কিন্তু ভুরি ভুরি ক্যাচ ড্রপে শেষ পর্যন্ত আর লড়াইটাও করতে পারেনি।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৮ উইকেট আর ২৮ বল হাতে রেখে পাওয়া দাপুটে জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে বাংলাদেশ। আজ রোববার একই ভেন্যুতে দ্বিতীয় টি-টোয়েন্টি। ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়।

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশ ইনিংসে বারকয়েক হানা দিয়েছিল বৃষ্টি। একটা সময় রান তাড়ায় কিছুটা চাপে পড়ে গিয়েছিল নাজমুল হোসেন শান্তর দল। সেই চাপ উড়িয়েছেন অভিষিক্ত তানজিদ হাসান তামিম আর তাওহিদ হৃদয়। ঝোড়ো জুটিতে ম্যাচ বের করেই মাঠ ছেড়েছেন তারা।

তৃতীয় উইকেটে তাওহিদ হৃদয় আর তামিমের জুটিতে আসে ৩৬ বলে ৬৯ রান। তামিম ৪৭ বলে ৮ চার আর ২ ছক্কায় ৬৭ আর হৃদয় ১৮ বলেই ৫ চার আর ১ ছক্কায় খেলেন ৩৩ রানের হার না মানা ইনিংস।

প্রথম টি-টোয়েন্টিতে প্রায় সবকিছুই বাংলাদেশের নিয়ন্ত্রণে ছিল। বোলিংয়ে আলো ছড়ান তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন আর শেখ মেহেদি হাসান; ব্যাটিংয়ে তানজিদ তামিম, তাওহিদ হৃদয়।

তবে এমন এক ম্যাচেও ফর্মে ফিরতে পারেননি লিটন দাস। ৩ বলে ১ করে বোল্ড হয়ে ফেরেন দীর্ঘদিন ধুঁকতে থাকা এই মারকুটে ওপেনার। তার বদলে আজ একাদশে দেখা যেতে পারে সৌম্য সরকারকে।

বোলিংয়ে রান খরচ করেছেন শরিফুল ইসলাম আর রিশাদ হোসেন। মোস্তাফিজুর রহমান আপাতত বিশ্রামে থাকায় শরিফুলের বাদ পড়ার সম্ভাবনা কম। লেগস্পিনারের ভবিষ্যৎ বিবেচনায় রিশাদও একাদশে জায়গা ধরে রাখার কথা।

এমআর


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর