শনিবার, ১৮ মে ২০২৪, ১১:৩৪ অপরাহ্ন
শিরোনাম
পাটকলগুলো নিয়ে নতুন করে চিন্তা ভাবনা করছে সরকার: বস্ত্র ও পাট মন্ত্রী নানক পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়ানোর তাগাদা দিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী দেশের সরকারি-বেসরকারি প্রায় ৩০টি ব্যাংকের (এমডি) যুক্তরাষ্ট্র যাচ্ছেন হিজবুল্লাহর হামলায় ক্ষয়ক্ষতির কথা স্বীকার করল ইসরাইল আবারও চোখ রাঙাচ্ছে দিনাজপুরে কাঁচা মরিচের ঝাল সন্ধ্যায় 2022 সালের অনার্স দ্বিতীয় বর্ষের ফল প্রকাশ বিদ্যালয়ে আটকা পড়ে কান্না করতে থাকে রাফিন, কেউ শুনেনি তার ডাক স্বাধীনতাবিরোধীরা সুযোগ পেলেই ছোবল মারতে চায়: রাষ্ট্রপতি পৃথিবীর কোন দেশে সেন্ট্রাল ব্যাংকে ঢুকতে পারছে অবাধে বাকশালের সদস্য ছিলেন জিয়াউর রহমান: কাদের

ভারতীয় বিমানবাহিনীর গাড়িবহরে সন্ত্রাসী হামলায় এক জওয়ান নিহত ও আহত ৫

আন্তর্জাতিক ডেস্ক / ২৩ Time View
Update : রবিবার, ৫ মে, ২০২৪

জম্মু-কাশ্মিরে ভারতীয় বিমানবাহিনীর গাড়িবহরে সন্ত্রাসী হামলায় এক জওয়ান নিহত ও পাঁচজন আহত হয়েছেন। শনিবার বিকেল সোয় ৬টার দিকে জম্মু-কাশ্মীরের পুঞ্চ জেলায় এ হামলার ঘটনা ঘটে। সেসময় সেনারা জরানওয়ালি থেকে বিমান বাহিনী স্টেশনের দিকে যাচ্ছিলেন।

শনিবার পুঞ্চের সুরনকোট শহরে জওয়ানদের বহরের দুটি গাড়ি লক্ষ্য করে ব্যাপক গুলি ছোড়েন সন্ত্রাসী গোষ্ঠীর সদস্যরা। পাল্টা গুলি চালান বিমানবাহিনীর সদস্যরাও।

বিমানবাহিনীর সূত্রে বলা হয়েছে যে, দুই পক্ষের গুলিবিনিময়ে মোট পাঁচজন আহত হলেও তাদের এক সেনা একজন নিহত হয়েছেন। আর আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। বাকি তিনজনের অবস্থা স্থিতিশীল বলে জানা গেছে।

হামলার পরপরই সেখানে বাড়তি সেনা মোতায়েন ও সন্ত্রাসবিরোধী অভিযান শুরু করে ভারতীয় নিরাপত্তা বাহিনী। স্থানীয় রাইফেলস ইউনিট পুরো এলাকা ঘিরে তল্লাশি অভিযান শুরু করেছে। তবে এখন পর্যন্ত এ হামলার দায় স্বীকার করেনি কোনো জঙ্গি সংগঠন।
এক এক্স বার্তায় ভারতীয় বিমান বাহিনী জানিয়েছে, জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলার শাহসিতারের কাছে ভারতীয় বিমান বাহিনীর একটি গাড়িবহরে ‘সন্ত্রাসীরা’ হামলা চালায়। স্থানীয় সামরিক ইউনিটগুলো বর্তমানে ওই এলাকায় সাঁড়াশি অভিযান চালাচ্ছে। আর যে গাড়িবহরে তারা আক্রমন করেছিল তা বর্তমানে সুরক্ষিত আছে।

এনডিটিভির প্রতিবেদনে আরও বলা হয়, এ বছর ওই অঞ্চলে প্রথমবারের মতো এ ধরনের হামলার ঘটনা ঘটলো। গত বছর অঞ্চলটিতে ভারতীয় সেনাদের লক্ষ্য করে একাধিক ভয়াবহ হামলা হয়েছিল। এদিকে, লোকসভা নির্বাচনের মধ্যেই এই হামলার ঘটনায় আবারও জম্মু-কাশ্মিরের নিরাপত্তা পরিস্থিতি নিয়েও প্রশ্ন উঠেছে।
সূত্র: এনডিটিভি, পিটিআই


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর