শুক্রবার, ১০ মে ২০২৪, ১০:২৫ অপরাহ্ন

উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র জমা দেয়ার আহ্বান- নির্বাচন কমিশন

নিজস্ব প্রতিবেদক / ৬২ Time View
Update : সোমবার, ২৫ মার্চ, ২০২৪

উপজেলা পরিষদ নির্বাচনে এবার আগেভাগে মনোনয়নপত্র জমা দেয়ার আহ্বান জানিয়েছে নির্বাচন কমিশন। মনোনয়নপত্র জমা দেয়ার শেষদিন ১৫ এপ্রিল হলেও কারিগরি ও পদ্ধতিগত সুবিধার্থে এ আহ্বান জানিয়েছে ইসি।

এবার প্রথমবারের মত পুরোটাই অনলাইনে মনোনয়নপত্র জমা দেয়ার বিধান করেছে ইসি। সোমবার ইসির পরিচালক (জনসংযোগ) শরীফুল আলম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে- আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে অনলাইনে মনোনয়নপত্র দাখিল বাধ্যতামূলক করা হয়েছে। অনলাইন ব্যতীত কোনভাবেই মনোনয়নপত্র দাখিল করা যাবে না। উল্লেখ্য, ৮ মে ২০২৪ তারিখে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রথম ধাপের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৫ এপ্রিল ২০২৪। কারিগরি ও পদ্ধতিগত সুবিধার্থে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনের অপেক্ষা না করে পূর্বেই অনলাইনে মনোনয়নপত্র দাখিলের জন্য সংশ্লিষ্ট প্রার্থীদের অনুরোধ জানানো যাচ্ছে।

এদিকে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান/ভাইস চেয়ারম্যান/মহিলা ভাইস চেয়ারম্যান পদে অংশগ্রহণের জন্য নিবন্ধিত রাজনৈতিক দলের সভাপতি বা সাধারণ সম্পাদক বা সমপর্যায়ের পদাধিকারী বা তাদের নিকট হতে ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তির স্বাক্ষরসহ তালিকা সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারগণকে পাঠানোর জন্য ইসির পক্ষ থেকে চিঠি দেয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর