সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:১৩ পূর্বাহ্ন
শিরোনাম
তীব্র তাপপ্রবাহে ফের ১দিন বন্ধ ঘোষণা ৫ জেলার শিক্ষা প্রতিষ্ঠান বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে  স্থানীয় আইনে ব্যবস্থা নিন :  পররাষ্ট্রমন্ত্রী  বন ও বনভূমি রক্ষায় বন কর্মকর্তাদের নিষ্ঠার সাথে কাজ করতে হবে- পরিবেশ ও বনমন্ত্রী স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনার স্বপ্ন সারথী হতে চাই – অপু ঝিনাইদহ-১ উপনির্বাচনে দ্বিতীয় দিনে আ. লীগের মনোনয়ন ফরম কিনেছেন ৬ জন শ্রমজীবীদের মাঝে খাবার স্যালাইন ও পানি বিতরণ; মহানগর আ’লীগ নেতা রিয়াজ ‘রোগীর প্রতি অবহেলা বরদাস্ত করবো না’ কিছু হলেই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের আলোচনা কেন : শিক্ষামন্ত্রী আ: লীগের কার্যনির্বাহী সংসদের সভা ৩০ এপ্রিল পাকিস্তান বাংলাদেশের উন্নয়ন দেখতে পায় কিন্তু বিএনপি দেখে না-কাদের

বাংলাদেশি নিহতের ঘটনায়  প্রতিবাদ জানানো এবং সীমান্তে ফ্ল্যাগ মিটিংও হয়েছে – পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান। 

নিজস্ব প্রতিবেদক / ৪০ Time View
Update : বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

এ সময় ২৫ মার্চ মধ্যরাতে লালমনিরহাট ও ২৬ মার্চ ভোরে নওগাঁ সীমান্তে ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহতের ঘটনায় বিজিবি’র মাধ্যমে প্রতিবাদ জানানো এবং সীমান্তে ফ্ল্যাগ মিটিংও হয়েছে, জানান পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান।
তিনি বলেন, আপনারা জানেন অনেকদিন ধরেই আমরা ভারতের সাথে এ বিষয়টি আলোচনা করে আসছি। সম্প্রতি ভারত সফরেও এ বিষয়টি নিয়ে আমি দ্বিপাক্ষিক বৈঠকগুলোতে গুরুত্বসহ আলোচনা করেছি। সেই প্রেক্ষিতে সীমান্তে এখন বেশিরভাগ ক্ষেত্রেই নন-লেথাল বা প্রাণঘাতী নয় এমন অস্ত্র ব্যবহার করা হয়। রাবার বুলেটে অনেকে আহত হয় কিন্তু প্রাণহানি কমে এসেছে। তবে আমাদের লক্ষ্য প্রাণহানিকে শূণ্যের কোঠায় নিয়ে আসা।
নাবিক ও জাহাজ উদ্ধারে নানামুখী তৎপরতা ও যোগাযোগ অব্যাহত রয়েছে
সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, সোমালি জলদস্যুদের কবল থেকে বাংলাদেশি জাহাজ এমভি আব্দুল্লাহ’র নাবিকদের নিরাপদে উদ্ধার ও জাহজকে মুক্ত করাই আমাদের মূল উদ্দেশ্য। তিনি বলেন, ‘জাহাজ সম্পর্কে শুধু এটুকু বলতে চাই, নাবিকদের মুক্ত করার জন্য আমরা তাদের সঙ্গে যোগাযোগে আছি। আমরা নানামুখী তৎপরতা চালাচ্ছি এবং আমাদের উদ্দেশ্য হচ্ছে নাবিকদের নিরাপদে উদ্ধার করা এবং জাহাজ উদ্ধার করা। আমরা অনেক দূর এগিয়েছি।’
জাহাজে খাদ্য সংকট নিয়ে প্রশ্নে মন্ত্রী জানান, ওই জাহাজে খাদ্য সংকট নেই। এর আগে তিনমাস ধরে জলদস্যুদের কবলে থাকা অন্য জাহাজেও খাদ্য সংকট ছিল না, এখানেও নেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর