রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:৪৯ পূর্বাহ্ন

ক্যান্সারে মারা গেছেন অভিনেতা রুমি

নিজস্ব প্রতিবেদক / ৬০ Time View
Update : সোমবার, ২২ এপ্রিল, ২০২৪

না ফেরার দেশে চলে গেলেন গুণী অভিনেতা অলিউল হক রুমি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন অভিনেতার ভাগিনা ফয়সাল আহমেদ।

সোমবার (২২ এপ্রিল) ভোরে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

জানা গেছে, মাসখানেক আগে হঠাৎ করেই তার শরীরে ক্যান্সার ধরা পড়ে। এরপর ভারতে চিকিৎসা নিতে যান। সেখানে থেকে দেশে ফিরে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। তবে সব চেষ্টা ব্যর্থ হয়েছে। অবশেষে মৃত্যুর কাছে হেরে গেছেন এই দাপুটে অভিনেতা।

১৯৮৮ সালে রুমির অভিনয়ের শুরু থিয়েটার বেইলি রোডের “এখনো ক্রীতদাস” নাটকের মধ্য দিয়ে। নাটকে জনপ্রিয়তা পাওয়ার পর সিনেমাতেও অভিনয় করেন। ২০০৯ সালে “দরিয়া পাড়ের দৌলতী” সিনেমায় অভিনয়ের মাধ্যমে প্রথমবার বড় পর্দায় কাজ করেন তিনি।

তার অভিনীত উল্লেখযোগ্য নাটকের মধ্যে রয়েছে “সাজেশন সেলিম”, “বোকাসোকা তিনজন”, “মেকআপ ম্যান”, “ঢাকা টু বরিশাল”, “ঢাকা মেট্রো লাভ”, “বাপ-বেটা দৌড়ের উপর”, “আমেরিকান সাহেব”, “জার্নি বাই বাস”, “বাকির নাম ফাঁকি”, “যমজ-৫”, “যমজ-৬”, “যমজ-৭”, “যমজ-৮”, “যমজ-৯”, “যমজ-১০”, “রতনে রতন চিনে”, “২০০ কদবেলী ইত্যাদি”, “সোনার শিকল”, “কমেডি ৪২০”, “প্রেসিডেন্ট সিরাজউদ্দৌলা”, “আকাশ চুরি”, “চৈতা পাগল”, “জীবনের অলিগলি”, “মেঘে ঢাকা শহর” ইত্যাদি।

বরগুনায় জন্ম রুমির। তার বাবা বীর মুক্তিযোদ্ধা আজিজুল হক। মা হামিদা হক। তিন ভাই ও তিন বোনের মধ্যে সবার ছোট ছিলেন রুমি। তিনি স্ত্রী ও দুই সন্তান রেখে গেছেন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর