শুক্রবার, ১০ মে ২০২৪, ০৫:১৯ পূর্বাহ্ন

আগামী ৫ জুন অনুষ্ঠিত হবে ঝিনাইদহ-১ আসনের উপ নির্বাচন 

নিজস্ব প্রতিবেদক / ৩৬ Time View
Update : মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

আগামী ৫ জুন ঝিনাইদহ-১ আসনের উপ নির্বাচন অনুষ্ঠিত হবে। ব্যালট পেপারে হবে এ নির্বাচন। মঙ্গলবার নির্বাচন কমিশন এ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। একই দিনে ষষ্ঠ উপজেলা পরিষদের চতুর্থ ও শেষ ধাপের ৫৫ উপজেলায় ভোট হবে।  মঙ্গলবার বিকেলে আগারগাঁও নির্বাচনে ভবনে নির্বাচন কমিশনের ৩২তম সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

পরে ইসি সচিব মো. জাহাংগীর আলম সাংবাদিকদের জানান, চতুর্থ ধাপের উপজেলার ঘোষিত তফসিল অনুযায়ী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৯ মে, বাছাই ১২ মে  ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৯ মে। প্রতীক বরাদ্দ ২০ মে। আর ভোটগ্রহণ হবে ৫ জুন। ৫৫ টা উপজেলার মধ্যে দু’টোতে ইভিএমে ভোট হবে বলে তিনি জানান।

ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাইয়ের মৃত্যুতে শূণ্য হওয়া আসনে ভোট হবে ৫ জুন। এ উপ নির্বাচনের ঘোষিত তফসিল অনুযায়ী, রিটার্নিং অফিসারের কাছে মনোনয়ন পত্র দাখিলের শেষ সময় ৭ মে, মনোনয়নপত্র বাছাই ৯ মে ও  প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৬ মে।  প্রতীক বরাদ্দ ১৭মে ও ভোট ৫ জুন। রির্টার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন খুলনা অঞ্চলের আঞ্চলিক কর্মকর্তা।

চতুর্থ ধাপে যেসব উপজেলায় ভোট হবে সেগুলো হলো- রংপুর বিভাগের দিনাজপুর জেলার ফুলবাড়ী, পার্বতীপুর ও নবাবগঞ্জ; রংপুর জেলার তারাগঞ্জ ও বদরগঞ্জ। রাজশাহী বিভাগের বগুড়া জেলার নন্দীগ্রাম, শেরপুর ও ধুনট; নওগাঁ জেলার সদর ও মান্দা, রাজশাহী জেলার চারঘাট ও বাঘা; সিরাজগঞ্জ জেলার কামারখন্দ (ইভিএম) ও রায়গঞ্জ (ইভিএম)। খুলনা বিভাগের খুলনা জেলার রুপসা, দাকোপ ও বটিয়াঘাটা। বরিশাল জেলার বরিশাল জেলার মুলাদী ও হিজলা; পটুয়াখালী জেলার কলাপাড়া ও রাংগাবালী; ভোলা জেলার মনপুর ও চরফ্যাশন; বরগুনা জেলার আমতলী ও তালতলী। ফরিদপুর জেলার আলফাডাঙ্গা ও বোয়ালমারী; টাঙ্গাইল জেলার মির্জাপুর, বাসাইল ও সখিপুর; কিশোরগঞ্জ জেলার বাজিতপুর, কুলিয়ার চর ও ভৈরব; ময়মনসিংহ জেলার ভালুকা, গফরগাঁও ও নান্দাইল, নেত্রকোনা জেলার কেন্দুয়া ও আটপাড়া। সিলেট বিভাগের সুনাম জেলার শান্তিগঞ্জ, সদর ও মধ্যনগর; সিলেট জেলার জকিগঞ্জ ও কানাইঘাট; হবিগঞ্জ জেলার চুনারুঘাট ও মাধবপুর।চট্টগ্রাম বিভাগের ব্রহ্মণবাড়িয়া জেলার নবীনগর, সদর ও বিজয়নগর, কুমিল্লা জেলার হোমনা, চান্দিনা ও চৌদ্দগ্রাম; ফেনী জেলার ছাগলনাইয়া, চট্টগ্রাম জেলার বাশখালী ও লোহাগড়া।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর