রবিবার, ০৫ মে ২০২৪, ১২:১৪ অপরাহ্ন
শিরোনাম
আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দীর বড় ভাই অশোক রায় নন্দীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সদ্য প্রয়াত এ জে মোহাম্মদ আলীর সম্মানে সুপ্রিম কোর্টের বিচার কাজ বন্ধ আজ বসতবাড়িতে বিস্ফোরণ : চিকিৎসাধীন অবস্থায় তাসনিম বুশরার মৃত্যু লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ উজ্জীবিত বাংলাদেশের সামনে ভঙ্গুর জিম্বাবুয়ে দীঘিনালায় বজ্রপাতের আগুনে পুড়ে মরল মা ও শিশু সাদিক খান টানা তৃতীয় মেয়াদে লন্ডনের মেয়র নির্বাচিত হলেন এবার বলিউডের সিনেমায় গাইলেন আসিফ উত্তরায় রিকশাচালকদের মধ্যে ছাতা বিতরণ করলেন মেয়র আতিক জাতিসংঘে বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’ প্রস্তাব গৃহীত

পদত্যাগের চিন্তা স্প্যানিশ প্রধানমন্ত্রীর

আন্তর্জাতিক ডেস্ক / ৩৭ Time View
Update : বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

স্ত্রীর বিরুদ্ধে ঘুস-দুর্নীতির অভিযোগে তদন্ত শুরু হওয়ায় পদত্যাগ করতে পারেন স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ। এমন পরিস্থিতিতে সরকারপ্রধান হিসেবে তার দায়িত্বপালন চালিয়ে যাওয়া উচিত হবে কি না সে বিষয়ে খুব শিগগির সিদ্ধান্ত নেবেন তিনি।

বুধবার (২৫ এপ্রিল) সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে প্রকাশিত এক বিবৃতিতে স্প্যানিশ প্রধানমন্ত্রী বলেছেন, আমার সরকারপ্রধান থাকা উচিত নাকি এই সম্মান ছেড়ে দেওয়া উচিত, সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য থামতে ও ভাবতে হবে।

সানচেজ বলেছেন, তিনি আগামী সোমবার সিদ্ধান্ত জানাবেন এবং সেই পর্যন্ত নিজের কাজগুলো স্থগিত রাখবেন।

এর আগে, দিনের শুরুতে মাদ্রিদের একটি আদালত জানায়, তারা সানচেজের স্ত্রী বেগোনা গোমেজের বিরুদ্ধে প্রভাব বিস্তার ও দুর্নীতির অভিযোগে তদন্ত শুরু করেছে। তার বিরুদ্ধে এ সংক্রান্ত অভিযোগ দায়ের করেছে মানোস লিম্পিয়াস (ক্লিন হ্যান্ডস) নামে একটি দুর্নীতিবিরোধী সংগঠন।

এর কয়েক ঘণ্টা আগে অনলাইন নিউজ সাইট এল কনফিডেনশিয়ালের এক প্রতিবেদনে বলা হয়, সরকারি বরাদ্দ পেয়েছে বা চুক্তি জিতেছে এমন বেশ কয়েকটি বেসরকারি সংস্থার সঙ্গে বেগোনা গোমেজের সম্পর্ক থাকার অভিযোগ খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

ওয়েবসাইটটি বলেছে, এয়ার ইউরোপার মালিকানাধীন স্প্যানিশ পর্যটন গ্রুপ গ্লোবালিয়ার সঙ্গে গোমেজের কথিত সম্পর্কের সঙ্গে জড়িত এই তদন্ত।

কোভিড-১৯ মহামারির সময় উড়োজাহাজ চলাচলে ধস নামার পরে একটি বিশাল বেলআউট নিশ্চিত করার জন্য সরকারের সঙ্গে আলোচনা শুরু করেছিল এয়ার ইউরোপা। সেই সময় গ্লোবালিয়ার প্রধান নির্বাহী জাভিয়ের হিডালগোর সঙ্গে দু’বার দেখা করেন বেগোনা গোমেজ।

স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠার পর থেকেই পেদ্রো সানচেজের বিরুদ্ধে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়ে আসছে ডানপন্থি বিরোধী দল পপুলার পার্টি (পিপি)।

তবে সোশ্যালিস্ট নেতা সানচেজ দাবি করেছেন, তার স্ত্রীর বিরুদ্ধে ওঠা অভিযোগগুলো ‘অবাস্তব তথ্যের ওপর ভিত্তি করে’ তৈরি। এটি ‘অতি রক্ষণশীল’ মিডিয়ার নেতৃত্বে এবং রক্ষণশীল ও কট্টর ডানপন্থিদের সমর্থনে তার স্ত্রীর বিরুদ্ধে ‘হয়রানিমূলক’ প্রচারণার অংশ মাত্র।

২০১৮ সাল থেকে স্পেনের প্রধানমন্ত্রী পদে রয়েছেন পেদ্রো সানচেজ। বুধবারের বিবৃতিতে তিনি বলেন, আমি নির্বোধ নই। আমি জানি, তারা বেগোনার বিরুদ্ধে অভিযোগ আনছে সে অবৈধ কিছু করেছে বলে নয়। অভিযোগ আনার কারণ, সে আমার স্ত্রী।

এমআর


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর